ব্রিটেনে ১ জুন থেকে ফুটবল শুরু হওয়ার সম্ভবনা

স্পোর্টস ডেস্ক
১২ মে ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০১:৩৯ আপডেট: ০১:৪০

ব্রিটেনে ১ জুন থেকে ফুটবল শুরু হওয়ার সম্ভবনা

ইংল্যান্ডে খেলা শুরু হবে কি হবে না, তা নিয়ে বেশ নাটকীয় পরিস্থিতি চলছে। গতকাল সকাল থেকে জল্পনা ছিল, ১২ জুনও প্রিমিয়ার লিগ শুরু করা হয়তো যাবে না। কিন্তু সোমবার দুপুরের পর সরকারি বিবৃতিতে হঠাৎই ১ জুন থেকে ক্লোজড ডোর ম্যাচ হওয়ার সম্ভাবনা তৈরি হল।

সোমবার দুপুরে সরকারের এক বিবৃতিতে জানানো হয়, ‘১ জুনের আগে কোনও খেলা বা সাংস্কৃতিক অনুষ্ঠান করা যাবে না। তারপর ক্লোজড ডোর রেখে সেটা করা যেতে পারে।’ এতেই আশার সঞ্চার হয়েছে ইংল্যান্ডের ফুটবল-সহ অন্য খেলার মহলেও।

রবিবার রাতে দেশের ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন দেশের মানুষের উদ্দেশে ভাষণ দিয়েছিলেন। কিন্তু সেই বর্ক্তৃতায় খেলা শুরুর ব্যাপারে কিছু উল্লেখ করেননি। প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ তাই বেশ অস্বস্তিতে ছিল। আদৌ জুনের শুরুর দিকে লিগ শুরু করা যাবে কি না তা নিয়ে। কিন্তু সোমবার দুপুরের বিবৃতির পর ফের লিগ শুরুর সম্ভাবনা তৈরি হয়েছে।

স্পেনের ছবি বেশ আশাব্যঞ্জক। ফুটবল সংস্থার প্রেসিডেন্ট খাবিয়ের ট্যাবাস ১২ জুন লিগ শুরুর লক্ষ্য নিয়েই এগোচ্ছেন। রিয়াল মাদ্রিদ ও স্পেনের জাতীয় টিমের অধিনায়ক সের্খিও রামোসের মন্তব্যেও ফুটবল ভক্তরা আশার আলো দেখতে পারেন। 

রামোসের কথায়, ‘দেশের অর্থনীতির স্বার্থেই ফুটবল শুরু করা উচিত। সেই সঙ্গে দেশের মানুষের মনও অন্য দিকে ঘুরবে।’

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads