রোনালদোকে ছাড়াই যুভেন্তাসের অনুশীলন শুরু

স্পোর্টস ডেস্ক
৬ মে ২০২০, বুধবার
প্রকাশিত: ০৯:০১ আপডেট: ০৯:০৪

রোনালদোকে ছাড়াই যুভেন্তাসের অনুশীলন শুরু

করোনা ভাইরাসের কারণে প্রায় দুই মাস বন্ধ থাকার পর মঙ্গলবার থেকে স্পোর্টস সেন্টারে জিওর্জিও চিয়েলিনির নেতৃত্বে যুভেন্তাসের খেলোয়াড়রা ব্যক্তিগত অনুশীলনে ফিরেছেন। যদিও ইতালিতে ফেরার পর দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে আছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ৩৫ বছর বয়সী অধিনায়ক চিয়েলিনি ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো বনুচ্চিকে নিয়ে সবার আগে স্পোর্টস সেন্টারে পৌঁছেছেন। দুজনের মুখেই ছিল কালো মাস্ক।

এরপর অনুশীলনে আসে মিডফিল্ডার অ্যারন রামসে। দুপুরে তাদের সাথে যোগ দেন মিরালেম পানিচ। তার সাথে আরো ছিলেন হুয়ান কুয়াড্রাডো, মাত্তিয়া ডি সিগলিও, ফেডেরিকো বার্নারডেশী ও ড্যানিয়েল রুগানি। রবিবার ইতালিয়ান স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে সবুজ সঙ্কেত পাবার পরেই সিরি-এ চ্যাম্পিয়ন যুভেন্তাস অনুশীলন শুরু করার সিদ্ধান্ত নেয়। তবে আপাতত ব্যক্তিগত পর্যায়ে অনুশীলন অনুষ্ঠিত হবে। ধীরে ধীরে পরিপূর্ণভাবে অনুশীলন শুরু করবে যুভেন্তাস।

যুভেন্তাসের এক বিবৃতিতে আরো জানানো হয়েছে, আগের দিন মেডিকেল পরীক্ষার পর জুভেন্তাসের কিছু খেলোয়াড়কে অনুশীলনের অনুমতি দেয়া হয়। এদিকে প্রায় দুই মাস পর রোনালদো পর্তুগাল থেকে ইতালিতে ফিরেছেন। গত ৮ মার্চ ইন্টার মিলানের বিপক্ষে দর্শকবিহীন মাঠে জুভেন্তাসের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন এই সুপারস্টার। সোমবার ব্যক্তিগত জেটে পরিবারসহ তুরিনে ফিরেছেন পাঁচবারের ব্যালন ডি'অর বিজয়ী। আপাতত তাকে দুই সপ্তাহের কোয়ারান্টাইনে থাকতে হবে।

ইতালিয়ান স্বরাষ্ট্র মন্ত্রণালয় নির্ধারিত সময়ের দুই সপ্তাহের আগেই ক্লাবগুলোর অনুশীলন শুরু করার অনুমতি দিয়েছে যাতে করে ২০১৯-২০২০ মৌসুমের ক্ষতি কাটিয়ে ওঠা সম্ভব হয়। জুভেন্তাসের সাথে সাথে শীর্ষ পর্যায়ের লড়াইয়ে থাকা আটালান্টা, বোলোগনা ও উদিনেসও মঙ্গলবার থেকে অনুশীলনে ফিরেছে। এর আগে সাসোলো ও লিস সোমবার থেকে দলের অনুশীলন শুরু করেছে।

যদিও ক্রীড়ামন্ত্রী ভিনসেনজো স্পাদাফোরা ১৮ মে'র আগে অনুশীলন শুরু না করার জন্য সতর্ক করেছিলেন। ইতালিতে এ পর্যন্ত করোনা মহামারিতে ২৯ হাজারেরও বেশী মানুষেল মৃত্যু হওয়ায় এখনো লিগ শুরু হবার ব্যপারে অনিশ্চয়তা রয়েছে। বৃহস্পতিবার ইতালিয়ান ফুটবল ফেডারেশন ও সরকারের টেকনিক্যাল সাইন্টেফিক কমিটির সদস্যদের সাথে গ্রুপ অনুশীলনে খেলোয়াড়দের স্বাস্থ্য সতর্কতা নিয়ে আলোচনা হবার কথা রয়েছে।

আগামী ২৫ মে ইউরোপীয়ান ফেডারেশনের উয়েফাকে লিগ শুরু করার অনুমতি দেবার শেষ দিন। ঐ দিনই জানানো হতে পারে কোন তারিখ থেকে এবং কি ফর্মেটে ইউরোপীয়ান লিগগুলো শুরু হতে পারে।

ব্রেকিংনিউজ/এএফকে

bnbd-ads