প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি পাবেন জাবির শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি
১৩ সেপ্টেম্বর ২০২০, রবিবার
প্রকাশিত: ০৪:৫৪

প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি পাবেন জাবির শিক্ষার্থীরা

জাবি: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শিক্ষকদের পর এবার প্রাতিষ্ঠানিক ইমেইল আইডি পাচ্ছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

শনিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ফারজানা ইসলামের অনুমোদনক্রমে আইসিটি সেল (ICT Cell) বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান), স্নাতকোত্তর, এমফিল, পিওএইচডি এবং উইকেন্ড কোর্স অধ্যয়নরত সকল শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ইমেইল প্রদানের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত যে কোন শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ই-মেইল ঠিকানার জন্য আবেদন করতে পারবে। আবেদনের জন্য শিক্ষার্থীদের https://www.juniv.edu/student-email/apply ওয়েবসাইটে গিয়ে প্রয়োজনীয় তথ্য প্রদান করতে হবে। তথ্য যাচাই শেষে আবেদনের ভিত্তিতে ধারাবাহিকভাবে শিক্ষার্থীদের ই-মেইল আইডি প্রদান করা হবে। তবে শিক্ষাজীবন সমাপ্তির পর তা আর কোনো শিক্ষার্থীর পক্ষে ব্যবহার করা সম্ভব হবে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মো. শরীফ উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা আগে থেকেই এই ইমেইল আইডি ব্যবহারের সুযোগ পাচ্ছেন। শিক্ষকদের পাশাপাশি এবার শিক্ষার্থীরাও এ সুযোগ পাচ্ছেন।

তিনি আরও জানিয়েছেন এই ইমেইল আইডির মাধ্যমে শিক্ষার্থীরা গবেষণা, স্কলারশিপ, রিসার্চ পেপার পাবলিশ, সহজে ফান্ডিংসহ বিভিন্ন সুযোগ সুবিধা পাবেন।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads