গুরুদাসপুরে ৪শত শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি পরীক্ষা

গুরুদাসপুর প্রতিনিধি
৭ ফেব্রুয়ারি ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১২:০০

গুরুদাসপুরে ৪শত শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি পরীক্ষা

নাটোরের গুরুদাসপুরে প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ারের উদ্যোগে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৪শত শিক্ষার্থীকে নিয়ে অনুষ্ঠিত হলো মেধাবৃত্তি পরীক্ষা।

শুক্রবার (৭ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে সাড়ে ১০টা ও বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত দুইধাপে একাডেমিক কেয়ারের শ্রেণিকক্ষে এ পরিক্ষা অনুষ্ঠিত হয়। আনুষ্ঠানিকভাবে আগামী ২৮ ফেব্রুয়ারি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে।

প্রতিষ্ঠানটির পরিচালক রাশিদুল ইসলাম রাসেল জানান, গুরুদাসপুর তথা চলনবিল এলাকায় শিক্ষার প্রসার ঘটাতে চাঁচকৈড় বাজার এলাকায় প্রতিষ্ঠিত প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ার প্রতিবছর মেধাবৃত্তি প্রদান করবে। এবারে প্রথম থেকে নবম শ্রেণির ৪শত পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ৮০ জনকে এই বৃত্তি দেয়া হবে। আগামী বছরে দ্বিগুন শিক্ষার্থীর মাঝে বৃত্তি প্রদান করা হবে বলেও আশ্বাস দেন তিনি। 

তিনি আরও জানান, প্রতিভা ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড একাডেমিক কেয়ারের তত্বাবধায়ক ঠাকুরগায়ের অতিরিক্ত পুলিশ সুপার মুশফিকুর রহমান, উপদেষ্টা নারায়ণগঞ্জের সহকারী পুলিশ সুপার মো. জুয়েল রানা ও কুষ্টিয়ায় চাকরিরত সহকারী ম্যাজিস্ট্রেট সবুজ হোসেনের সার্বিক তত্বাবধানে এই মেধাবৃত্তি কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

প্রধান শিক্ষক জেসমিন খাতুন জানান, প্রাথমিক শিক্ষার্থীদের বছরে দুই কিস্তিতে ২ হাজার ৪শ’ টাকা ও মাধ্যমিক শিক্ষার্থীদের ৩ হাজার ৬শ’ টাকা করে মেধাবৃত্তি দেয়া হবে।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads