শ্রমিক কল্যাণ তহবিলে সাড়ে ৩ কোটি টাকা দিলো কাজী ফার্মস-ইডটকো

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ১২:৫৯ আপডেট: ০১:০০

শ্রমিক কল্যাণ তহবিলে সাড়ে ৩ কোটি টাকা দিলো কাজী ফার্মস-ইডটকো

 বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে সাড়ে তিন কোটি টাকা জমা দিয়েছে কাজী ফার্মস লিমিটেড এবং মোবাইল টাওয়ার স্থাপনা প্রতিষ্ঠান ইডটকো বাংলাদেশ লিমিটেড।

বুধবার (১৭ সেপ্টেম্বর) সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নিকট কাজী ফার্মসের উপদেষ্টা কাজী রিয়াজুল হক এবং ইডটকোর কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেন নিজ নিজ কোম্পানির পক্ষ থেকে তিন কোটি ৫০ লাখ ৫৮ হাজার ১৬১ টাকার চেক তুলে দেন।

চেক হস্তান্তর অনুষ্ঠানে জানানো হয়, গত এক বছরের মোট লাভের পাঁচ ভাগের এক দশমাংশ হিসেবে কাজী ফার্মসের পক্ষ থেকে এক কোটি এক লাখ ২২ হাজার ৩৫৬ টাকা ও ইডটকোর পক্ষ থেকে দুই কোটি ৪৯ লাখ ৩৫ হাজার ৮০৫ টাকার চেক প্রদান করা হয়।

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী, বার্ষিক হিসেবে কোনো প্রতিষ্ঠানের নিট লাভের শতকরা পাঁচ ভাগের এক দশমাংশ বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এ পর্যন্ত দেশি-বিদেশি ও বহুজাতিক মিলে ১৭৩টি প্রতিষ্ঠান নিয়মিত এ তহবিলে অর্থ জমা দিয়েছে। তহবিলে এ পর্যন্ত জমার পরিমাণ প্রায় চারশো ৭৮ কোটি টাকা।

চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পরিচালক শাকিলা জেরিন, কাজী ফার্মসের ব্যবস্থাপক (প্রশাসন) মো. মনিরুজ্জামান, উপ-ব্যবস্থাপক একলাস কে চৌধুরী, ইডটকোর এইচআর ডিরেক্টর রিজওয়ান হামিদ কোরাইশী এবং রেগুলেটরি অ্যাফেয়ার্স প্রধান কাজী মো. সাইফুল আলম উপস্থিত ছিলেন।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads