‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের মুক্তির দাবি হেফাজতের (ভিডিও)

স্টাফ করেপসন্ডেন্ট
৮ এপ্রিল ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৬:৩৯ আপডেট: ১১:০১

‘শিশুবক্তা’ রফিকুল ইসলামের মুক্তির দাবি হেফাজতের (ভিডিও)

রাষ্ট্রবিরোধী উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্যে বিশৃঙ্খলার অভিযোগে শিশুবক্তা হিসেবে পরিচিত রফিকুল ইসলাম মাদানীকে আটক করেছে র‌্যাব। তাকে অবিলম্বে নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছে হেফাজতে ইসলাম। 

বুধবার (৭ এপ্রিল) সংগঠনটির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী এক বিবৃতিতে এ দাবি জানান।

আরো দেখুন: শিশুবক্তা আটক

বিবৃতিতে তিনি বলেন, মাওলানা রফিকুল ইসলাম একজন জনপ্রিয় ওয়ায়েজ। কুরআন হাদিসের আলোকে সমকালীন প্রেক্ষাপট নিয়ে গঠনমূলক আলোচনা করেন। তার বয়ানে দেশের কল্যাণে মানুষের অন্তরে ঈমানী চেতনা জাগ্রত হয়। দেশের প্রতি ভালোবাসার তাগিদে জনগণকে অন্যায় জুলুম ও অত্যাচারের বিরুদ্ধে জাগ্রত হওয়ার আহ্বান করেন। এটা তার অপরাধ হলে দেশের প্রচলিত আইনের মাধ্যমে তাকে শাস্তির আওতায় আনতে পারতেন। কিন্তু কোনো ধরনের পূর্ব মামলা ছাড়া বিনা কারণে তাকে ধরে নিয়ে যাওয়া নাগরিকদের প্রতি রাষ্ট্রের অন্যায় কী পরিমাণ বৃদ্ধি পেয়েছে এটা তার জ্বলন্ত প্রমাণ।



বিবৃতিতে তিনি আরো বলেন, অবিলম্বে মাওলানা রফিকুল ইসলাম কে মুক্তি দিন। অন্যথায় এদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও আলেম ওলামার ইজ্জত রক্ষা এবং মসজিদ মাদরাসা হেফাজতে দল-মত নির্বিশেষে লড়াই করতে আপামর জনগণ সর্বদা প্রস্তুত আছে।

এদিকে বুধবার বিকেলে নেত্রকোনা প্রেসক্লাব ক্যান্টিনে রফিকুল ইসলাম মাদানীর মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেন হেফাজত ইসলাম নেত্রকোনা জেলা শাখা ও তার পরিবারের সদস্যরা।  এসময় বক্তারা বলেন, রফিকুল ইসলাম মাদানীকে নিঃশর্ত মুক্তি না দিলে আগামীকাল (বৃহস্পতিবার) মানববন্ধনসহ কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে।

প্রসঙ্গত, রাষ্ট্রবিরোধী, উসকানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য এবং বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টার অভিযোগে মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে নেত্রকোনার পূর্বধলা উপজেলার লেটিরকান্দা গ্রামের বাড়ি থেকে তাকে আটক করা হয়।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads