সরকারি নির্দেশনা অমান্য করে দণ্ড পেলেন ৬ চালক

স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম
৭ এপ্রিল ২০২১, বুধবার
প্রকাশিত: ০৮:১১

সরকারি নির্দেশনা অমান্য করে দণ্ড পেলেন ৬ চালক

সরকারি নির্দেশনা অমান্য, অতিরিক্ত যাত্রী পরিবহন ও বাড়তি ভাড়া আদায়ের দায়ে ৬ বাস চালককে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। একইসঙ্গে মাস্ক না পরায় ১০ যাত্রীকেও জরিমানা করা হয়।
 
বুধবার (৭ এপ্রিল) বেলা ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত নগরীর জিইসি মোড়, মুরাদপুর ও নতুন ব্রিজ এলাকায় চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় তিনি গণপরিবহন চালকদের অতিরিক্ত ভাড়া আদায় না করতে নির্দেশনা দেন। একইসঙ্গে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পেলে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তিনি।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, আজকে থেকে মহানগর এলাকায় গণপরিবহন চলাচল করার কথা থাকলেও সরজমিনে দেখা যায় কিছু চালক সরকারি নির্দেশনা উপেক্ষা করে মহানগরীর বাইরে বিভিন্ন জেলা উপজেলায় যাত্রী পরিবহন করছে। এবং গাদাগাদি করে যাত্রী পরিবহন করছে। যার ফলে ৫ বাস চালক ও এক মিনি বাস চালককে অর্থদণ্ড করা হয়।

তিনি বলেন, মহানগরীতে অনেক বাসে সিটের চেয়ে বেশি যাত্রী পরিবহনের বিষয়টি দেখা যায় এবং বেশি ভাড়া নেয়ার অভিযোগ পাওয়া যায়। যার ফলে কয়েকজন বাস চালকে অর্থদণ্ড করা হয়। এবং সতর্ক করা হয় যাতে ভবিষ্যতে সরকারি বিধিনিষেধ প্রতিপালন করে। পাশাপাশি মাস্ক না পরার কারণে ১০ জন যাত্রীকে অর্থদণ্ড করা হয়।

সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক ব্যবহার নিশ্চিতকরণে ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে জেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবেও তিনি জানান।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads