ধানক্ষেতের কীটনাশকে মরলো ৩০ হাঁস

নুরনবী সরকার, লালমনিরহাট
৪ মার্চ ২০২১, বৃহস্পতিবার
প্রকাশিত: ০১:৪৯

ধানক্ষেতের কীটনাশকে মরলো ৩০ হাঁস

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় কীটনাশক দিয়ে ৩০ টি হাঁস মেরে ফেলার অভিযোগ উঠেছে রফিকুল ইসলাম নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় বুধবার রাতে হাতীবান্ধা থানায় একটি অভিযোগ করেছেন ভুক্তভোগী মাসেদুল ইসলাম।

বুধবার (০৩ মার্চ) দুপুরে উপজেলার সিঙ্গিমারী বিজিবি ক্যাম্প এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত রফিকুল ইসলাম ওই এলাকার মৃত বয়েজ উদ্দিনের পূত্র।

অভিযোগ সূত্রে জানা গেছে, বুধবার সকালে রফিকুল ইসলাম কাউকে না জানিয়ে তার ধান ক্ষেতে কীটনাশন স্প্রে করে। এরপর ওই এলাকার মাসেদুল ইসলাম ও হালিমা বেগমের ৩০ টি হাঁস ওই ধান ক্ষেতে গিয়ে খাবার খেলে হাঁসগুলো ধানক্ষেতেই মারা যায়। এরপর হাঁস মরার কথা রফিকুলকে জানাইলে সে উল্টো মাসেদুল ও হালিমাকে বিভিন্নভাবে হুমকি ধমকি দেয়।

ভুক্তভোগী মাসেদুল ইসলাম বলেন, ওই হাঁসগুলো আগে থেকেই উক্ত ধান ক্ষেত ও আশপাশের জায়গাগুলো খাবার খেত। রফিকুল ইসলাম ইচ্ছে করেই কাউকে না জানিয়ে ধান ক্ষেতে কীটনাশন দেয়। যাতে হাঁসগুলো খাবার খেতে গেলে মারা যায়। আমি এর উপযুক্ত বিচার চাই।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, এ ঘটনায় একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

ব্রেকিংনিউজ/নিহে

bnbd-ads