বশেমুরবিপ্রবিতে ফের চুরি, এবার চুরি মেয়েদের হলে

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
৪ ডিসেম্বর ২০২০, শুক্রবার
প্রকাশিত: ১০:১২

বশেমুরবিপ্রবিতে ফের চুরি, এবার চুরি মেয়েদের হলে

চুরির ঘটনা যেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) নিত্যনৈমিত্তিক ব্যাপার।  এবার বিশ্ববিদ্যালয়ে মেয়েদের হল থেকে একাধিক ছাত্রীর পোশাক-পরিচ্ছদ ও প্রয়োজনীয় আসবাবপত্র চুরির অভিযোগ উঠেছে। 

সরেজমিনে গিয়ে জানা যায়, নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থী তার প্রয়োজনীয় জিনিসপত্র বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল থেকে নিতে এসে জামাকাপড়সহ তার প্রয়োজনাদি জিনিসপত্র না পেয়ে হল প্রশাসনের নিকট অভিযোগ জানান।  এদিকে ওই হলের প্রভোস্ট শামস আরা খান ওই শিক্ষার্থীকে এ বিষয়ে লিখিত অভিযোগপত্র দিতে বলেন।  

আর চুরির ঘটনার সত্যতা স্বীকার করে তিনি (প্রভোস্ট) জানান, এর পূর্বেও এমন অভিযোগ তিনি পেয়েছেন।  বিষয়টাকে অত্যন্ত দুঃখজনক বলে তিনি অভিহিত করেন। 

তিনি আরও জানান, এ ব্যাপারে তিনি বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল কমিটির সঙ্গে কথা বলেছেন এবং হলের তালাও পরিবর্তন করা হয়েছে।  আর নিরাপত্তা ব্যবস্থা বর্তমানে আরও জোরদার করা হয়েছে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। 

প্রসঙ্গত, এর আগে গত ইদুল আজহা'র ছুটিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গণগ্রন্থাগার (একুশে লাইব্রেরি ভবন) থেকে ৪৯টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে।  অন্যদিকে, কিছুদিন পূর্বে বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগ থেকেও দু'টি কম্পিউটারের গায়েব হয়ে যাবার ঘটনা ঘটেছে এবং অফিসার্স কোয়ার্টার থেকে স্যানিটারি ফিটিংস চুরির ঘটনাতেও বেশ সমালোচিত হয়েছে এ বিশ্ববিদ্যালয়। 

তবে বর্তমানে বিশ্ববিদ্যালয়ের স্থায়ী উপাচার্য হিসেবে ড. এ. কিউ. এম মাহবুবের দায়িত্ব গ্রহণের পর থেকেই বিশ্ববিদ্যালয়ে চলমান বিভিন্ন সমস্যা নিরসনে দ্রুত আশু ব্যবস্থা গ্রহণ করে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারী মহলে প্রশংসা কুড়িয়েছেন তিনি।  তাই শিক্ষক ও শিক্ষার্থীরা মনে করছে, খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ে উদ্ভুত নানাবিধ সমস্যা সমাধানকল্পে তিনি দ্রুত ব্যবস্থা গ্রহণ করে আবারও প্রশংসার দাবিদার হবেন।  

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads