রাসুলকে অবমাননার প্রতিবাদে সাভারের সড়কে লাখ মুসল্লি

সিনিয়র করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২০, শুক্রবার
প্রকাশিত: ০৭:৪৭

রাসুলকে অবমাননার প্রতিবাদে সাভারের সড়কে লাখ মুসল্লি

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোশকতায় মহানবী (স) কে অবমাননার প্রতিবাদে সাভারের বিভিন্ন এলাকায় প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল করেছে লক্ষাধিক ধর্মপ্রাণ মুসলমান। শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর বিভিন্ন মসজিদ থেকে বিক্ষোভ মিছিল বের করেন তারা। 

হেফাজতে ইসলাম বাংলাদেশ সাভার উপজেলা, সাভার উলামা পরিষদ ও সাভার উলামা মাশায়েখের ব্যানারে লোকজন মিছিলে অংশগ্রহণ করতে থাকে। এ সময় মিছিলগুলো সাভার সিটি সেন্টারে এসে একত্রিত হয়। 

প্রবীণ আলেমে দ্বীন, ব্যাংক কলোনী মাদ্রাসার মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল্লাহর সভাপতিত্বে এবং মুফতি আমিনুল ইসলাম কাসেমী ও মুফতি আলী আকরামের যৌথ সঞ্চালানায় সাভার সিটি সেন্টারের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোশকতায় মহানবী (সা.) কে অবমাননা করা হয়েছে। রাষ্ট্রীয় ভাবে কোন অপরাধ করলে রাষ্ট্রীয় ভাবেই তার মোকাবেলা করা উচিৎ। কিন্তু ৯০ ভাগ মুসলমান অধ্যুষ্যিত বাংলাদেশে কেন ফ্রান্সের বিরুদ্ধে সরকারিভাবে প্রতিবাদ করা হয়নি, তা আমাদের বোধগম্য নয়। অবিলম্বে এদেশ থেকে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নিতে হবে এবং তাদের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে বলেও জানান বক্তারা।

উলামে কেরামগণ আরও বলেন, বিশ্বের বিভিন্ন দেশের ন্যায় বাংলাদেশ সরকারকেও রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের পণ্য বয়কটের ঘোষণা দিতে হবে। আগামী সংসদ অধিবেশনে মহানবী সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ স্বরূপ জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে।

এ প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন- রাজাসন মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আব্দুল মান্নান পাটোয়ারী, মাওলানা ইউসুফ সাদিক হাক্কানী, শাইখুল হাদিস মাওলানা আনওয়ার হোসাইন কাসেমী, হাফেজ মাওলানা আলী আকবর কাসেমী, মাওলানা আলী আযম, মুফতি আলী আশরাফ তৈয়ব, মুফতি রকিবুল ইসলাম সরদার, মাওলানা নাজমুল হাসান বিন নূরী, মুফতি মাহফুজ হায়দার কাসেমী ও মাওলানা আবুল কালাম আজাদ আল আযহারীসহ প্রমুখ।

প্রতিবাদ সমাবেশ শেষে হাজার হাজার মানুষের একটি বিক্ষোভ মিছির বের হয়। মিছিলটি ঢাকা আরিচা মহাসড়কের শিমুলতলা থেকে পাকিজা হয়ে সাভার সিটি সেন্টারের সামনে এসে দোয়ার মাধ্যমে শেষ হয়। 

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads