বরিশালে ৫ দফা দাবিতে রিকশা-ভ্যান শ্রমিকদের মানববন্ধন

বরিশাল প্রতিনিধি
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০২:৪৬ আপডেট: ০৩:১৭

বরিশালে ৫ দফা দাবিতে রিকশা-ভ্যান শ্রমিকদের মানববন্ধন

বরিশাল নগরীতে বয়স্ক রিকশা চালকদের প্রতি মানবিক বিবেচনা করে ব্যাটারীচালিত রিকশা চালানোর অনুমতি প্রদান, বরিশাল পৌরসভা কর্তৃক অসহায় শ্রমিকদের চিকিৎসা প্রদানসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১ টায় নগরীর প্রাণকেন্দ্র অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে এ কর্মসূচি পালন করে বৃহত্তর বিশিাল রিকশা-ভ্যান শ্রমিক ইউনিয়ন।

শ্রমিকদের অন্য দাবিগুলো হল, ছেলে-মেয়েদের শিক্ষা ও বিবাহযোগ্য মেয়েদের জন্য কল্যাণ তহবিল গঠন করা হয়েছিল সেই তহবিল পুনরায় চালু করা, প্রকৃত রিকশা শ্রমিকদের লাইসেন্স প্রদান করা।  এ সময় তাদের এ দাবিগুলো পূরণ করার জন্য সিটি মেয়রের প্রতি আহবান জানিয়েছেন শ্রমিকরা। 

ইউনিয়নের সহ-সভাপতি মোতালেব মৃধার সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মু. আলি হোসেন, যুগ্ম সম্পাদক আবুল কালাম আজাদ, যুগ্ম সম্পাদক আঃ ছালাম হাওলাদার, সিনিয়র সহ-সভাপতি রুস্তুম আলি হাওলাদার, সাংগঠনিক সম্পাদক আঃ রাজ্জাক ও শহীদ হাওলাদার প্রমুখ।

বক্তরা এ সময় বলেন, সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ একজন প্রকৃত অসহায়, গরীব দুখি শ্রমিক শ্রেণি মানুষের আশ্রয়স্থলের মানুষ। তাই তিনি এই করোনাকালীন অসহায় শ্রমিকদের কথা বিবেচনা করে তাদেরকে সহযোগীতা করার জন্য আহবান জানান।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads