​রাতের আঁধারে কলেজের জমি দখলে নিচ্ছে ভূমিদস্যু চক্র

কক্সবাজার প্রতিনিধি
৬ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০২:২৬ আপডেট: ০২:৩৪

​রাতের আঁধারে কলেজের জমি দখলে নিচ্ছে ভূমিদস্যু চক্র

রাতের আঁধারে কক্সবাজার সরকারি কলেজের জমি দখল করে নিচ্ছে ভূমিদস্যু চক্র। প্রথমে কলেজের জমিতে মাটি ফেলে ভরাট করা হয়। এরপর রাতে ভরাটকৃত জমির ওপর টিনশেড দিয়ে দোকান ও বসতি গড়ে তোলা হয়। জমি দখল বন্ধ করতে প্রশাসনের সহযোগিতা চেয়েছেন কলেজ কর্তৃপক্ষ।

কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক মুফিদুল আলম জানান, প্রবেশদ্বারের পশ্চিমপাশে কলেজের জমি গত ২ জুলাই রাতে মাটি ফেলে ভরাট করা হয়। পরে জানতে পারা যায়, স্থানীয় সরওয়ার নামে এক ব্যক্তি মাটি ফেলেছেন। এরপর কলেজ কর্তৃপক্ষ সরওয়ারকে ডেকে পাঠায়। কিন্তু সরওয়ার বিষয়টি কর্ণপাত করেননি এবং বার বার ডেকে পাঠালেও তিনি আসেননি।

তিনি জানান, গত শনিবার (৪ জুলাই) রাতের আঁধারে সরওয়ার ভরাটকৃত জায়গায় টিনশেড দিয়ে দোকান ও বসতি তৈরি করেন। পরে কলেজ কর্তৃপক্ষ আবারও তাকে ডেকে পাঠায়; কিন্তু তিনি তাও আসেননি। কলেজের জমিতে দখলকারদের উচ্ছেদের দাবি জানিয়ে প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়েছে।

মুফিদুল আলম বলেন, ইতিমধ্যে কলেজের জমিতে অনেকে অবৈধ স্থাপনা তৈরি করে ফেলেছেন। যা নিয়ে মামলাও চলছে। এখন করোনা পরিস্থিতির কারণে শিক্ষার্থী কিংবা শিক্ষকরা অনেকে অনুপস্থিত, সেই সুযোগে কিছু ভূমিদস্যু কলেজের জমি দখলে উঠেপড়ে লেগে গেছেন।

দখল হওয়া জমি উদ্ধার করার জন্য কলেজ কর্তৃপক্ষ রবিবার এক বিবৃতি দিয়ে সকলের সহযোগিতা কামনা করেছে।

জেলা প্রশাসক মো. কামাল হোসেন বলেন, সরকারি কলেজের জমি কেউ রাতের আঁধারে দখল করবে, তা মেনে নেওয়া যায় না। কলেজ কর্তৃপক্ষ চাইলে প্রশাসন উচ্ছেদে সহযোগিতা করবে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads