খুলনায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট, খুলনা
৬ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০২:১৪

খুলনায় ভোক্তা অধিদপ্তরের অভিযানে ৫টি প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

খুলনার ডুমুরিয়ায় অভিযান চালিয়ে পাঁচটি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। 

সোমবার (৬ জুলাই) অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম জানান, ডুমুরিয়া থানাধীন কাঠালতলা বাজারে মূল্য তালিকা না থাকা ও নোংরা পরিবেশ থাকায় সৌরভ হোটেল এন্ড রেস্টুরেন্টকে ২ হাজার টাকা, ঘোষ ডেয়ারিকে ১ হাজার টাকা, দেবনাথ মিষ্টান্ন ভান্ডারকে ১ হাজার টাকা, চুকনগর বাজারে সাহা বেকারিকে নোংরা পরিবেশ ও প্যাকেটের গায়ে মূল্য না থাকায় ৫ হাজার টাকা, ঘোষ মিষ্টান্ন ভান্ডারকে নোংরা পরিবেশ থাকায় ১ হাজার টাকা টাকা প্রশাসনিক ব্যবস্থায় জরিমানা করা হয়। 

তিনি আরও জানান, ওষুধসহ নিত্য প্রয়োজনীয় পন্যের দোকান তদারকি করে সঠিক দামে বিক্রয় করা, মেয়াদ উত্তীর্ণ ওষুধ বিক্রয় না করা, ক্রয় রশিদ সংরক্ষণ, মূল্যতালিকা যথাযথভাবে প্রর্দশন করাসহ সকলকে সামাজিক দূরত্ব বজায় রাখা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মেনে ব্যবসা পরিচালনা করার অনুরোধ করা হয়। অভিযানে সহযোগিতা করেন ডুমুরিয়া থানা পুলিশ ও স্যানিটারি ইন্সপেক্টর। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

ব্রেকিংনিউজ,এসপি

bnbd-ads