সেই নিলুফা পেলেন বিধবা ভাতা কার্ড

বরিশাল প্রতিনিধি
৫ জুলাই ২০২০, রবিবার
প্রকাশিত: ০৬:৩৩

সেই নিলুফা পেলেন বিধবা ভাতা কার্ড

বাঁশের কয়েকটি খুঁটির ওপর দাঁড় করানো ছোট্ট একটি ঝুঁপরি ঘর। পুরনো ঢেউটিন আর পলিথিন দিয়ে মোড়ানো নড়বড়ে এ ঘরটিতে মানবেতর দিন কাটছে মানসিক প্রতিবন্ধী বৃদ্ধা নিলুফা বেগম। প্রায় ৬০ বছর বয়সী এ বৃদ্ধা স্বামী-সন্তানসহ সব হারিয়ে বর্তমানে মানবেতর জীবনযাপন করছেন। ভিক্ষাবৃত্তি করে চলে তার জীবন। 

জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ব্রেকিংনিউজ.কম.বিডিতে কত বছরে নিলুফা পাবেন বয়স্ক ভাতা ? এই শিরানামে নিউজ করার পর বিষয়টি জানতে পেরে বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এগিয়ে আসেন।

ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করা ও ঝুঁপরি ঘরে বসবাসরত বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের টুমচর গ্রামের বিধবা নিলুফা বেগমকে সমাজসেবা অধিদপ্তর সমাজকল্যাণ মন্ত্রণালয় কতৃক প্রদত্ত বিধবা ভাতা কার্ড হস্তান্তর করেন বরিশাল জেলা প্রশাসক।

প্রায় ১৫ বছর আগে স্বামী আজাহার আলী মারা যান। হতদরিদ্র স্বামী নিলুফার জন্য শুধুমাত্র বসত ভিটেটুকু ছাড়া অন্য কোনো সহায়-সম্পদ রেখে যাননি। বৃদ্ধ নিলুফা এখন ভিক্ষা ছাড়া আর কোনো কাজই করতে পারছে না। তাই কোনো উপায় না দেখে বর্তমানে মানুষের দ্বারে দ্বারে হাত পেতে জীবন চালাচ্ছেন। ইতিপূর্বে স্থানীয় কোন জনপ্রতিনিধিরা তাকে দেয়নি কোন সরকারি সুযোগ সুবিধা। 

আরও পড়ুন: সেই নিলুফা পাচ্ছেন সরকারি সুবিধা

স্থানীয় সাংবাদিকের মাধ্যমে এমন খবর প্রকাশ হওয়ার পরে বিষয়টি বরিশালের জেলা প্রশাসক এস, এম অজিয়র রহমানের নজরে আসে। পরে বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও)’র মাধ্যমে নিলুফা বেগমকে নগদ ১০ হাজার টাকা সরকারি সহায়তা প্রদান করে বরিশাল জেলা প্রশাসন। 

রবিবার দুপুরে বরিশাল জেলা প্রশাসক এস,এম অজিয়র রহমান নিলুফা বেগমকে তার কার্যালয়ে ডেকে এনে বিধবা ভাতার কার্ড প্রদান করেন। এসময় জেলা প্রশাসক জানায় নিলুফা বেগমকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কতৃক প্রদত্ত একটি ঘর উপহার দেয়া হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন। 

এছাড়াও নিলুফা বেগম যতদিন বেঁচে থাকবে সে সরকারি সকল সুবিধা পাবেন বলে জানান। বিধবা কার্ড হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃমুনিবুর রহমান,জেলা প্রবেশন কর্মকর্তা মো. সাজ্জাদ পারভেজ ও স্থানীয় ইউপি সদস্য মামুন সন্যামত ।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads