মাস্ক না পরায় ৮ জনের জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট
৬ জুন ২০২০, শনিবার
প্রকাশিত: ০৬:৩৫

মাস্ক না পরায় ৮ জনের জরিমানা

স্বাস্থ্যবিধি অনুযায়ী মাস্ক না পরায় ও সামাজিক দূরত্ব না মানায় ব্যবসায়ী ও পথচারীকে ১ হাজার ১০০ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

শনিবার (৬ জুন) দুপুরের দিকে মাটিরাঙ্গা বাজারে ৮ জন ব্যবসায়ী ও পথচারীকে এ জরিমানা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও সহকারী কমিশনার (ভূমি) ফারজানা আক্তার ববি। 

এ সময় মাটিরাঙ্গা থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সুমন সরদার উপস্থিত ছিলেন।

করোনা ভাইরাস (কোভিড–১৯) সংক্রমণের মধ্যে বাড়ির বাইরে চলাচলে মাস্ক পরার নির্দেশনা থাকলেও কিছু ব্যক্তি মাস্ক ব্যবহার না করেই বাহিরে চরাফেরা করছে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, যা স্বাস্থ্য বিধির লঙ্ঘন। কোনো ব্যক্তি এই আইন অমান্য করলে তার বিরুদ্ধে সংক্রমণ আইন–২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেওয়ার বিধান রয়েছে।

করোনা সংকট মোকাবিলায় মানুষ যাতে সামাজিক দূরত্ব ও স্বস্থ্যবিধি মেনে চলে তা নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ বলেন, মানুষ সচেতন না হলে প্রশাসনের পক্ষ থেকে আরো কঠোর পদক্ষেপ নেওয়া হবে। করোনা ভাইরাস প্রতিরোধের অংশ হিসেবে খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads