পাবনায় করোনা রোগীর পলায়ন

পাবনা প্রতিনিধি
২৪ মে ২০২০, রবিবার
প্রকাশিত: ১২:৫২

পাবনায় করোনা রোগীর পলায়ন

পাবনার ভাঙ্গুড়া থেকে করোনা ভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি পালিয়েছেন। আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের একটি বেসরকারি চাকরি করতেন।

শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম তার পালিয়ে যাওযা বিষয়টি নিশ্চিত করে বলেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (রামেক) ঐ ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত করে। নতুন করোনা আক্রান্ত ব্যক্তি উপজেলার দিলপাশার ইউনিয়নের পাটুল গ্রামের বাসিন্দা। এনিয়ে এ উপজেলায় মোট ছয়জনের শরীরে করোনা পজিটিভ হলো।

জানা গেছে, নতুন করোনা আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি বেসরকারি চাকরি করতেন। সেখানে কর্মরত অবস্থায় তিনি সর্দিজ্বরে আক্রান্ত হয়ে পড়েন। এসময় তিনি গত ১২ মে ছুটি নিয়ে ভাঙ্গুড়ার গ্রামের বাড়িতে চলে আসেন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানালে গত ১৪ মে তার নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং তাকে তার বাড়িতেই হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। কিন্তু ওই ব্যক্তি যথাযথভাবে হোম কোয়ারেন্টিন না মেনে এবং উপজেলা স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে গত ১৮ মে বাড়ি থেকে পালিয়ে আবারও নারায়ণগঞ্জ কর্মস্থলে ফিরে যান।

এদিকে শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তির করোনা পরীক্ষার ফলাফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পজেটিভ পাঠায়। এরপর ওই ব্যক্তির খোঁজখবর নিতে গেলে তার পালানোর বিষয়টি জানাজানি হয়।

ঘটনার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বলেন, করোনা আক্রান্ত হয়ে এলাকা থেকে পালিয়ে যাওয়ার খুবই দুঃখজনক। মানুষ নিজে নিজে সচেতন না হলে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণ করা খুবই কঠিন।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads