বরিশালে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রোগী

বরিশাল প্রতিনিধি
২৩ মে ২০২০, শনিবার
প্রকাশিত: ০৮:৪৭

বরিশালে পাল্লা দিয়ে বাড়ছে করোনা রোগী

বরিশাল বিভাগের ৬ জেলায় মোট ৩৩২ জনের করোনা শনাক্ত হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ। এছাড়া সুস্থ হয়েছেন ১১৯ জন। বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় বিভাগের মধ্যে বরগুনা ছাড়া ৫ জেলায় ২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। যার মধ্যে বরিশাল মেট্রোপলিটন ও জেলা পুলিশের ৬ সদস্য এবং বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজের এক সদস্যসহ জেলার ১২ জন, পিরোজপুরের ৯ জন, পটুয়াখালীর ১ জন, ভোলার ১ জন ও ঝালকাঠির ১ জন রয়েছেন।

এদিকে করোনার সংক্রমন প্রতিরোধে বিদেশি নাগরিকসহ ভিন্ন জেলা (সংক্রমিত) থেকে আগত ব্যক্তিদের কোয়ারেন্টিনে রাখার কার্যক্রম চলমান রয়েছে। ফলে গত ১০ মার্চ থেকে এ পর্যন্ত বরিশাল সিটি করপোরেশনসহ বিভাগের ৬ জেলায় মোট ১২ হাজার ৯২০ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়। যারমধ্য হোম কোয়ারেন্টিনে পাঠানো হয় ১২ হাজার ১৩৫ জনকে, আর এরমধ্যে ৯ হাজার ৯২৯ জনকে হোম কোয়ারেন্টিন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে।

এ ছাড়া বর্তমানে বিভাগের বিভিন্ন জেলায় হাসপাতালে (প্রতিষ্ঠানিক) কোয়ারেন্টিনে ৭৮৫ জন রয়েছেন এবং এ পর্যন্ত ৭০৩ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে। এরবাহিরে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভাগের বিভিন্ন সরকারি হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা প্রাপ্ত রোগীর সংখ্যা ৪৪০ জন এবং এরইমধ্যে ২৫৫ জনকে ছাড়পত্রও দেয়া হয়েছে।

এদিকে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস জানিয়েছেন, বিভাগের মধ্যে এ পর্যন্ত বরিশাল জেলায় ১৩৭ জন, পটুয়াখালীতে ৪১, ভোলায় ১৮, পিরোজপুরে ৫৩, বরগুনায় ৪৯ ও ঝালকাঠিতে ৩৪ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।  যারমধ্যে গোটা বিভাগে ১১৯ জন করোনা পজেটিভ রোগী সুস্থ্য হয়েছেন। যাদের এরইমধ্যে ছাড়পত্র দেয়া হয়েছে।

এ ছাড়া বরিশালের মুলাদীতে ১জন, ঝালকাঠির নলছিটিতে ১ জন, পটুয়াখালী জেলার সদর উপজেলায় ১ জন, মির্জাগঞ্জে ১ জন, দুমকিতে ১ জন, বরগুনা জেলার আমতলীতে ১ জন ও বেতাগীতে ১ জনের মৃত্যুর হয়েছে। এ নিয়ে বিভাগে ৭ জন ব্যক্তির করোনায় মৃত্যু হয়েছে বলে জানান তিনি।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads