ঢাকা-চট্রগ্রাম- সিলেট মহাসড়ক ঘরমুখীদের দখলে

নারায়ণগঞ্জ প্রতিনিধি
২৩ মে ২০২০, শনিবার
প্রকাশিত: ০৪:৩৭

ঢাকা-চট্রগ্রাম- সিলেট মহাসড়ক ঘরমুখীদের দখলে

ঢাকায় ঢোকা ও বের হওয়ার পথে পুলিশের কড়াকড়ি শিথিল করার পর শনিবার সকাল থেকেই ঈদের ছুটিতে আবারও ঢাকা ছাড়তে শুরু করেছে মানুষ। ঘরমুখী মানুষের কিছুটা ভীড় দেখা গেছে ঢাকা-চট্রগ্রাম এবং ঢাকা-সিলেট মহাসড়কের কাঁচপুর এলাকায়। 

গণপরিবহন বন্ধ থাকলেও দ্বিগুন ভাড়ায় বিভিন্ন যানবাহনে করে ভেঙ্গে ভেঙ্গে তার একাধিকবার পরিবহন বদল করে গ্রামের বাড়িতে ফিরছে মানুষ। নারায়ণগঞ্জের ঢাকা-সিলেট- চট্রগ্রাম মহাসড়কের সাইন বোর্ড এলাকায় এমন চিত্র লক্ষ্য করা গেছে। 


এ দুইটি মহাসড়কে ২১ জেলার সাথে সংযোগ রয়েছে। তবে গত কয়েকদিনের তুলনার মহাসড়কে যাত্রী ও পরিবহনের পরিমাণে কম ছিল। এদিকে হাইওয়ে সড়কে পুলিশের চেক পোর্টগুলোতে পুলিশকে দায়িত্ব পালনে শিথিল থাকায় মানুষ ঢাকা ছাড়তে কোন বাধায় পড়েনি।
 
এদিকে যাত্রীরা অভিযোগ করেছেন, গণপরিবহন বন্ধ থাকায় তাদের দিগুনভাড়ায় বিভিন্ন দুর্ভোগের মধ্যে একাধিক পরিবহনে করে গ্রামের বাড়ি ফিরতে হচ্ছে। 

আর পুলিশের বিষয়ে যাত্রীরা বলছে, গ্রামে ফিরা মানুষদেও পুলিশ আটক করছে না। তাই তারা মহাসড়কে সিএনজি অটো রিকশা মোটরসাইকেল, পিকআপ ভ্যানে করে গ্রামে ফিরছেন।
 
দায়িত্বরত ট্রাফিক পুলিশের এ কর্মকর্তা জানান, সরকারি নির্দেশ মতে, ব্যক্তিগত গাড়ি নিয়ে যাতায়াত করতে পারবে। গণপরিবহন নিষেধ আছে। কেউ পণ্যবাহী গাড়িতে যেন যেতে না পারে সে ব্যবস্থা করা হয়েছে। তার মতে যারা বাড়ি যাওয়ার তারা আগেই চলে গেছে। তাই আজ কোন চাপ নেই।

ব্রেকিংনিউজ/ এমএইচ

bnbd-ads