ঠাকুরগাঁওয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে

ঠাকুরগাঁও প্রতিনিধি
২৩ মে ২০২০, শনিবার
প্রকাশিত: ০১:১৪ আপডেট: ০১:২১

ঠাকুরগাঁওয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে

ঠাকুরগাঁওয়ে নতুন করে ৩ উপজেলায় চারজন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে দু্ইজনের বাসা পীরগঞ্জ উপজেলায় এবং হরিপুর ও রাণীশংকৈল উপজেলায় আক্রান্ত হয়েছেন একজন করে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫১ জনে। আক্রান্ত চারজনের মধ্যে দুইজন পুরুষ ও দুইজন মহিলা, তারা সকলে কর্মসূত্রে গাজীপুর অবস্থান করতেন।

শুক্রবার (২২ মে) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার।

জেলা সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় নতুন করে ৪ জন (পীরগঞ্জ-২জন, রাণীশংকৈল-১জন এবং হরিপুর-১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন। পূর্বের রিপোর্টসহ এপর্যন্ত ঠাকুরগাঁও জেলায় সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা ৫১ জন, যাদের মধ্যে ২৩ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

তিনি জানান, পীরগঞ্জ উপজেলায় আক্রান্ত দুজনের একজন নারী ও একজন পুরুষ। পুরুষের বয়স ২৮ বছর, তার বাড়ী পীরগঞ্জের চন্ডিপুর গ্রামে, নারীর বয়সও ২৮ বছর, তার বাড়ী পীরগঞ্জের কোষারাণীগঞ্জ ইউনিয়নের নাকাটি গ্রামে। তারা দুজনেই গাজীপুর থেকে নিজ বাসায় আসে। এছাড়া হরিপুর উপজেলায় আক্রান্ত হয়েছেন ২৬ বছর বয়সী এক যুবক। তার বাড়ী জীবনপুর আমবাড়ী গ্রামে। তিনি গাজীপুরে গার্মেন্টস এ চাকুরী করতেন। আর রাণীশংকৈলে আক্রান্ত হয়েছেন ২২ বছর বয়সী এক গৃহবধূ। তার বাড়ী উপজেলার নন্দুয়ার ইউনিয়নের মুনিশগাঁও গ্রামে। তিনি গাজীপুরে তার গার্মেন্টস কর্মী স্বামীর সাথে থাকতেন।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘন্টায় ঠাকুরগাঁও থেকে পরীক্ষার জন্য মোট ১৫ জনের নমুনা পাঠানো হয়েছে। এ পর্যন্ত মোট নমুনা প্রেরণের সংখ্যা ১২২৯টি, এরমধ্যে ফলাফল পাওয়া গেছে ১০৫৫টির। প্রাপ্ত ফলাফলে ১০০৪ জনের নেগেটিভ ও ৫১ জনের পজিটিভ আসে। এছাড়াও ৫১ জন আক্রান্তের মধ্যে নারী ও শিশুসহ ২৩জন সুস্থ্য হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ী ফিরেছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১১ এপ্রিলে ঠাকুরগাঁওয়ের হরিপুরে ২ জন ও পীরগঞ্জে একজনসহ প্রথম তিনজন করোনা রোগী শনাক্ত হয়।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads