স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করায় ব্যারিস্টার সুমনের প্রতি নিন্দা

সাইয়েদুজ্জামান নূর আলভী
২৬ মার্চ ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০৫:৩৩ আপডেট: ১১:০৯

স্বাস্থ্যমন্ত্রীর সমালোচনা করায় ব্যারিস্টার সুমনের প্রতি নিন্দা

নোভেল করোনা (কোভিড-১৯) ভাইরাস, যা ইতোমধ্যেই বাংলাদেশসহ বিশ্বের ১৯৫ টি দেশে হানা দিয়েছে। ইতোমধ্যেই করোনা ভাইরাসে বাংলাদেশে ৪৪ জন আক্রান্ত ও ৫ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ জন ও বর্তমানে চিকিৎসাধীন রয়েছে ২৮ জন। 

বিশ্বের অন্যান্য দেশের চেয়ে বাংলাদেশ করোনা ভাইরাস প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কার্যকরি নানা ভূমিকা পালন করছে।

তবে গত ২৪ মার্চ, ২০২০ সারাদেশে আলোচিত আইনজীবী, আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালেরর সাবেক প্রসিকিউটর ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন "স্বাস্থ্যমন্ত্রী নিজেই কি করোনা ভাইরাস ছড়াচ্ছেন?" শিরোনামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে এসে মানিকগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপির নামে সমালোচনা করেন।

তারই ফেসবুক লাইভের কমেন্টে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের প্রতি তীব্র নিন্দা জ্ঞাপন করেন।

তার ফেসবুক লাইভের পরপরই স্বাস্থ্যমন্ত্রীর নির্বাচনী এলাকা মানিকগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে। 

এ বিষয়ে মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগ এর যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম সুলতানুল আজম খান আপেল বলেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন এমপি দেশের এই ক্রান্তিকালে দিনরাত একাকার করে দেশের জন্য কাজ করে যাচ্ছে। স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের কঠোর পরিশ্রম ও সবার সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কাজ করে যাচ্ছে। আমরা ব্যারিস্টার সুমনের প্রতি তীব্র সমালোচনা ও ক্ষোভ প্রকাশ করছি। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের বিরুদ্ধে মিথ্যা সমালোচনা করায় আমরা তার শাস্তি কামনা করছি।

মানিকগঞ্জ সদর থানা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার বলেন, মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় দেশের এই কঠিন মূহূর্তে করোনা ভাইরাস থেকে দেশকে রক্ষা করার জন্য কাজ করে যাচ্ছেন। মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় করোনা ভাইরাস প্রতিরোধে নানা কার্যকরী ভূমিকা পালন করছেন। তার ভূমিকায় সরকার করোনা ভাইরাস প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। তবে ব্যারিস্টার সুমন সামাজিক যোগাযোগ মাধ্যমে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও কুরুচিপূর্ণ সমালোচনা করেছে। আমরা তার প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি এবং তার শাস্তি কামনা করছি।

এবিষয়ে মানিকগঞ্জ সদর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম এ সিফাত কোরাইশী সুমন বলেন, ব্যারিস্টার সুমনের মতো লোকদেখানো সমাজসেবী যারা দেশের এই কঠিন সময়ে জনগণের পাশে না থেকে মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় সহ সরকারে সমালোচনা করেন তারা দেশের শত্রু। আমরা ব্যারিস্টার সুমনের প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি,পাশাপাশি তার শাস্তি কামনা করছি।

মানিকগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি আসিফ আহমেদ পিয়াস বলেন, মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয় করোনা ভাইরাসের থাবা থেকে দেশকে রক্ষা করতে কাজ করে যাচ্ছে। তবে ব্যারিস্টার সুমনে দেশের এই ক্রান্তিকালে সরকার ও জনগণের পাশে না থেকে মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অযাচিত মন্তব্য করেছে। আমি তার কঠোর শাস্তি কামনা করছি এবং তার প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

মানিকগঞ্জ পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক অভিজিৎ সরকার বলেন, ব্যারিস্টার সুমন মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও অযাচিত সমালোচনা করেছে। 

এবিষয়ে সাটুরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি তানভির হোসেন খান মুহিত বলেন, ব্যারিস্টার সুমন মাননীয় স্বাস্থ্যমন্ত্রীর নামে মিথ্যা সমালোচনা করে অত্যন্ত জঘন্য কাজ করেছে। আমি তার প্রতি তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করছি।

ব্রেকিংনিউজ/এসপি

bnbd-ads