রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের ভারতীয় কোম্পানির ৫৯ জন করোনা আক্রান্ত

পাবনা প্রতিনিধি
৫ জুলাই ২০২০, রবিবার
প্রকাশিত: ০৪:৪৫ আপডেট: ০৫:১৪

রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের ভারতীয় কোম্পানির ৫৯ জন করোনা আক্রান্ত

পাবনার ঈশ্বরদীস্থ রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের একটি ভারতীয় ঠিকাদারী প্রতিষ্ঠান পাহারপুর কোলিং টাওয়ার লিমিটেডের ৫৯ জন বিশ্ব ও দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। 

রবিবার (৫ জুলাই) সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসমা খান।

তিনি জানান, ঢাকার প্যাথল্যাব থেকে শনিবার রাতে পাঠানো রিপোর্টে এই তথ্য জানা গেছে। এদের মধ্যে কিছু সংখ্যকের নমুনা ঈশ্বরদী হাসপাতালে সংগ্রহ করা হলেও প্রতিষ্ঠানটি আলাদাভাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা করেছিল। হাসপাতালে এ্যাম্পুল ও স্টিকের সংকটের পাশাপাশি রাজশাহীতে রিপোর্ট প্রাপ্তিতে জট সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে প্রতিষ্ঠানাটি নিউজ উদ্যোগে নমুনা সংগ্রহ এবং নমুনা পরীক্ষার ব্যবস্থা করে।

পাহারপুর কোলিং ট্ওায়ার লি. এর এইচআর বিভাগের এডমিন কারিব জানান, গত ৮ জুন প্রতিষ্ঠানের জনৈক জনির করোনার রিপোর্টে পজিটিভ ধরা পড়ে। এসময় রাশিযান মূল ঠিকাদার এটমস্ট্রয় এক্সপোর্ট পাহারপুর লিঃ এর ১৬ জন সিকিউরিটি বাদে সকলকে প্রকল্প এলাকায় প্রবেশাধিকার বন্ধ করে আইসোলেশনে পাঠায়। সেই সাথে সকলকে করোনা পরীক্ষার সনদ নিয়ে প্রকল্পে ঢোকার জন্য বলা হয়।

তিনি জানান, ঈশ্বরদী হাসপাতালে নমুনা পরীক্ষায় সমস্যা ও দীর্ঘসূত্রিতার কারণে প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে আলাদাভাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষার ব্যবস্থা গ্রহণ করা হয়। এই অবস্থায় তাদের প্রতিষ্ঠানে কাজের সাথে সংশ্লিষ্ঠ প্রায় ৭০০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার প্যাথ ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। প্যাথ ল্যাব প্রেরিত রিপোর্টে ৫৯ জনের পজিটিভ ধরা পড়েছে। 

কারিব আরও বলেন, এই ৫৯ জনের মধ্যে পাহারপুর লিমিটেডে কর্মরত ৬ জন রয়েছে। অন্যান্যরা ওই প্রতিষ্ঠানের ৬টি বাংলাদেশীয় সাব-ঠিকাদার প্রতিষ্ঠানের অধীনে কর্মরত। ৯ জুন থেকে পাহারপুরের অধীনে কর্মরত সকলেই আইসোলেশনে রযেছেন বলে তিনি জানিয়েছেন।

ব্রেকিংনিউজ/ এসএ 

bnbd-ads