দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখতে নওগাঁয় প্রশাসনের বাজার মনিটরিং

নওগাঁ প্রতিনিধি
২১ মার্চ ২০২০, শনিবার
প্রকাশিত: ০৪:০৫

দ্রব্যমূল্যের দাম সহনীয় রাখতে নওগাঁয় প্রশাসনের বাজার মনিটরিং

করোনা ভাইরাসকে কেন্দ্র করে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যে দাম সহনীয় রাখতে নওগাঁয় বাজার মনিটরিং করা হয়েছে। শনিবার বেলা ১২টায় পৌর কাচা বাজারে জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা খাদ্য নিয়ন্ত্রক জি এম ফারুক হোসেন পাটোয়ারিসহ প্রশাসনের অন্যান্যে কর্মকর্তরা এই বাজার মনিটরিং করেন। 

এসময় প্রশাসনকে কাছে পেয়ে সাধারন ক্রেতারা অভিযোগ করেন পাইকারি ও খুচরা বাজারে চাল, ডাল, পেঁয়াজ, রসুন, আদাসহ সকল নিত্য প্রয়োজনীয় জিনিস মূল্যের চেয়ে বেশি দামে বিক্রি করা হচ্ছে।

এসময় জেলা প্রশাসক হারুন-অর-রশিদ ক্রেতাদের বলেন- বাজারে পর্যাপ্ত খাদ্য মজুদ ও সরবরাহ আছে। কাউকে আতংকিত হয়ে প্রয়োজনের বেশি পন্য না কেনার অনুরোধ জানান তিনি এবং করোনা ভাইরাস আতঙ্কে ব্যবসায়ীরা যেন এর বাড়তি মুনাফা না নেন সে জন্য সর্বোস্তরের মানুষকে সরকার ও রাষ্ট্রের পাশে থাকার আহ্বান জানান। 

এছাড়াও  কোন ব্যাবসায়ী নায্যমূলের চেয়ে বেশি নিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি। এ সময় কয়েকটি দোকানকে নায্যমূলের চেয়ে বেশি দাম নেওযায় ও জিনিসপত্রের মূল্যর চার্ট ঝুলিয়ে না রাখায় সতর্ক করে দেওয়া হয়।

ব্রেকিংনিউজ/অমৃ

bnbd-ads