আবর্জনার স্তুপে ঢেকে গেছে শহীদ মিনার!

লক্ষ্মীপুর প্রতিনিধি
১৩ ফেব্রুয়ারি ২০২০, বৃহস্পতিবার
প্রকাশিত: ০২:৫৮

আবর্জনার স্তুপে ঢেকে গেছে শহীদ মিনার!

ভাষা শহীদদের পবিত্র রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বাংলা ভাষা। একটি ভাষা একটি জাতির বড় পরিচয়, যা আমরা পেয়েছি শহীদদের আত্ম উৎসর্গের মধ্য দিয়ে।

কিন্তু লক্ষ্মীপুরের রায়পুরে ভাষার মাস ফেব্রুয়ারিতেও অবহেলিত অবস্থায় ইটের বিশালাকার স্তুপ আর ময়লা আবর্জনার গোডাউনে পরিপূর্ণ হয়ে আছে উপজেলা কমপ্লেক্সের সীমানার অভ্যন্তরে দক্ষিণ-পশ্চিম কোনায় নির্মিত কেন্দ্রীয় শহীদ মিনারটি। ব্যবহার হচ্ছে ময়লা ও ভাঙরি মালের বেশ কয়েকটি ভ্যান গাড়ির গ্যারেজ হিসেবে।

সেইসঙ্গে বছরজুড়ে ব্যবহার হয় পাশের বিশাল অট্টালিকার প্রভাবশালী মালিকের নির্মাণ সমগ্রী রাখার স্থান হিসেবে। শহীদ মিনারটি সুরক্ষায় নেই কোনো সীমানা প্রাচীর। ফলে কুকুর, বিড়াল আর ছাগলের মল-মূত্র আর বিশ্রামের স্থান এ শহীদ মিনারের মূল বেদী। দেখার যেন কেউ নেই।

তবে প্রতি বছর ১৫-১৬ ফেব্রুয়ারি থেকে এর রক্ষণাবেক্ষণে নজর দেয় উপজেলা প্রশাসন। চলে ২১ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত এরপর থেকে আবার অবহেলিত।

এলাকার সচেতন মহল রায়পুরে ভাষা শহীদদের সম্মানে নির্মিত উপজেলার কেন্দ্রীয় এ শহীদ মিনারটির দ্রুত সীমানা প্রাচীর নির্মাণ, সংস্করণসহ নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও নিরাপত্তা ব্যবস্থা জোড়দার করার দাবি জানান প্রশাসনের প্রতি।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads