চসিকে প্রতীক পেলেন ৬ মেয়র প্রার্থী, শুরু ভোটের লড়াই

স্টাফ করেসপন্ডেন্ট
৯ মার্চ ২০২০, সোমবার
প্রকাশিত: ১২:৩৯ আপডেট: ০১:০৯

চসিকে প্রতীক পেলেন ৬ মেয়র প্রার্থী, শুরু ভোটের লড়াই

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী ৬ প্রার্থী প্রতীক বরাদ্দ পেয়েছেন। আর এই প্রতীক বরাদ্দ পাওয়ার মধ্য দিয়ে আজ থেকেই প্রচার-প্রচারণায় শুরু হচ্ছে প্রার্থীদের ভোটের লড়াই। 

সোমবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান।

এরমধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী রেজাউল করিম যথারীতি দলীয় নৌকা প্রতীক ও বিএনপির ডা. শাহাদাত ধানের শীষ প্রতীক পেয়েছেন। 

এছাড়া বাংলাদেশ ইসলামিক ফ্রন্টের এমএ মতিন পেয়েছেন মোমবাতি প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির আবুল মনজুর পেয়েছেন আম প্রতীক, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের ওয়াহেদ মুরাদ চেয়ার প্রতীক ও ইসলামী আন্দোলন বাংলাদেশের জান্নাতুল ইসলাম হাতপাখা প্রতীক পেয়েছেন।

৬ মেয়র প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেয়ার পর রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান বলেন, ‘প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে আজ থেকে ভোটের মাঠে নামছেন প্রার্থীরা। ভোট হবে উৎসবের আমেজে, সুশৃঙ্খল ও শান্তিপূর্ণ পরিবেশে। কোনও প্রার্থী আচরণ বিধি ভঙ্গ করলে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।’

নির্বাচনে আওয়ামী লীগের  মেয়র প্রার্থী এম রেজাউল করিম চৌধুরী, বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনসহ মোট ৬ জন মেয়র, ১৬১ জন সাধারণ ওয়ার্ডর কাউন্সিলর এবং ৫৬ জন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৯ মার্চ চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে ভোট হবে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে। 

ব্রেকিংনিউজ/মনির ফয়সাল​/এমআর

bnbd-ads