গার্মেন্টস শ্রমিক ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৫:০৩

গার্মেন্টস শ্রমিক ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

গাজীপুরের ড্রীম নীটওয়্যার লিমিটেডের পোষাক শ্রমিক রিতুর ধর্ষকদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চ এবং বাংলাদেশ শ্রম অধিকার ফোরাম। মঙ্গলবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক সমাবেশে এ দাবি জানান তারা।

সমাবেশে বক্তারা বলেন, ২১ অক্টোবর দিবাগত রাতে ড্রীম নীটওয়্যার লিমিটেডের পোশাক শ্রমিক রিতু সহকর্মী উজ্জ্বলকে সাথে নিয়ে কাজ শেষে বাসার উদ্দেশ্যে রওনা হয়। ফেরার পথে কাশিমপুর হাজী বাড়ি মতিন গেট এলাকায় পৌঁছালে ৫ দুর্বৃত্ত তাদের গতিরোধ করে। পরে ২ জন উজ্জলকে আটকে রাখে আর বাকি ৩ জন রিতুকে ধর্ষণ করে। পরে এ ব্যাপারে কাশিমপুর থানায় মামলায় হয় এবং রাতে ও সকালে পুলিশ ৫ আসামিকে গ্রেফতার করে। কিন্তু গত ২৩ অক্টোবর কাশিমপুর থানার পুলিশ প্রধান আসামি মাওলানা আক্তার ও এমারতকে ছেড়ে দেন। পুলিশ ভুক্তভোগী রিতুকে দ্রুত মেডিকেল পরীক্ষা করার জন্য হাসপাতালে না পাঠিনে ৫ দিন পর্যন্ত থানা হেফাজতে রেখে সময়ক্ষেপণ করে এবং আলামত নষ্ট করেন।

রিতুর অভিযোগ, পুলিশ গত ৫ দিন থানা হেফাজতে রেখে মানসিকসহ বিভিন্নভাবে হয়রানি করছে।

বক্তারা দাবি জানিয়ে বলেন, রিতুর উপর মধ্যযুগীয় পৈশাচিক ধর্ষণের তীব্র নিন্দা জানাচ্ছি। একই সঙ্গে ধর্ষকদের অতিদ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সমাবেশে উপস্থিত ছিলেন বাংলাদেশ শ্রম অধিকার ফোরামের সভাপতি শ্রমিক আবুল হোসাইন, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কাস ফেডারেশনের সভানেত্রী সালেহা ইসলাম সান্তনা, বাংলাদেশ কৃষক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড বদরুল আলম, সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান, রিতু সহকর্মী ও প্রত্যক্ষদর্শী উজ্জল প্রমুখ।

ব্রেকিং‌নিউজ/এএইচএস/এসআই

bnbd-ads