মুক্তির পর যা বললেন ভিপি নুর

স্টাফ করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০৪:২৮ আপডেট: ০৭:৩০

মুক্তির পর যা বললেন ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নুরকে ছেড়ে দেয়া হয়েছে। সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে ঢাকা মেডিকেল থেকে মুক্তির পর গণমাধ্যমের সাথে কথা বলেছেন ভিপি নুর। এসময় তাকে কেন গ্রেফতার করা হয়েছে এবং কেন ছেড়ে দেয়া হয়েছে তা বুঝতে পারেননি বলে মন্তব্য করেন তিনি। 

নুর বলেন, আমাকে মুচলেকা নিয়ে তারা (ডিবি) ছেড়ে দিয়েছে। সেখানে (ডিবি কার্যালয়ে) আমাদের সাথে ভাল ব্যবহার করা হয়েছে। 

নুরুল হক নুর বলেন, আমাকে কেন গ্রেফতার করা হলো? কেন ছাড়া হলো? আর কেনই বা আক্রমণ করা হলো? কিছুই বুঝলাম না। আমরা এরকম বিভিন্ন সময় হামলা-মামলার শিকার হই। একজনে মারে, আরেক জনে গ্রেফতার করে, আরেক জনে ছাড়ে। এভাবেই চলতেছে। এদেশে বিচার নাই। এই দেশে শাসন নাই। আমার বিচার হচ্ছে জনগণের কাছে। 

নুর আরো বলেন, আমরা ছাত্র নেতা, আমরা তো অপরাধী না। আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন শেষ করে আসছিলাম। কোন রকম উস্কানি ছাড়া। পুলিশ আমাদের ওপর এভাবে আক্রমণ করল। কয়েকজনের অবস্থা খুবই খারাপ। আপনারা আমাদের জন্য দোয়া করবেন। আমাদের বেশ কয়েকজনকে চিকিৎসা নেয়া লাগবে।

এর আগে শাহবাগের বিক্ষোভ এর পর নুরসহ সাত জনকে আটক করে ডিবি কার্যালয়ে নেয়া হয়। তবে কিছুক্ষণ পর ভিপি নুরকে ঢাকা মেডিকেলে ভর্তি করানো হয়।

উল্লেখ্য, রবিবার (২০ সেপ্টেম্বর) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষার্থী লালবাগ থানায় একটি ধর্ষণ মামলা করেন। মামলায় মোট ছয়জনকে আসামি করা হয়েছে। তাদের মধ্যে ধর্ষণে সহযোগী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়েছে।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads