হাজারীবাগ পশুহাটে র‌্যাবের বিশেষ নজরদারি

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২০, বুধবার
প্রকাশিত: ১০:০৩

হাজারীবাগ পশুহাটে র‌্যাবের বিশেষ নজরদারি

রাজধানীর হাজারীবাগ পশুহাটে অজ্ঞান ও মলম পার্টির দৌরাত্ম বন্ধ, ছিনতাইকারী ও চাঁদাবাজি ঠেকাতে বিশেষ নজরদারি শুরু করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। হাটে আগত সকলের স্বাস্থ্যবিধি নিশ্চিতের পাশাপাশি তিন স্তরের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। 

মঙ্গলবার (২৮ জুলাই) থেকে পুলিশের এই এলিট ফোর্সটি হাজারীবাগ লেদার টেকনোলজি কলেজের পাশে হাটটিতে তাদের কর্মকান্ড পরিচালনা করছে।

বুধবার (২৯ জুলাই) রাতে র‌্যাব-২ এর পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়।

র‍্যাব জানায়, হাটে মলম-অজ্ঞান পার্টি, ছিনতাইকারী ও চাঁদাবাজিসহ সকল ধরণের অপরাধ ঠেকাতে কঠোর অবস্থানে রয়েছে র‌্যাব সদস্যরা। করোনা পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে বাজারের সব ফটকে শরীরের তাপমাত্রা মাপার মেশিন, স্যানিটাইজার, হাত ধোয়ার ব্যবস্থা, মাস্ক পরিধান ও গরু ধৌত করার পয়েন্ট স্থাপন করা হয়েছে। পাশাপাশি হাটে গরু-ছাগল বেচাকেনা সুনিশ্চিত করতে তিনস্থরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। স্থাপন করা হয়েছে একটি ‘কন্ট্রোল রুম’। বিশেষ করে জাল টাকার প্রভাব ঠেকাতে হাটে সাদাপোশাকে র‌্যাব সদস্যরা দায়িত্ব পালন করছে।

র‌্যাব আশা করছে, নিরাপত্তা বেষ্টনীর মধ্যে সাধারণ মানুষ নিরাপদে কোরবানির পশু কেনা-বেচা করতে পারবে। কেউ যাতে গরু-ছাগল কিনতে বা বেচতে গিয়ে হয়রানীর শিকার হয় সেই জন্য র‌্যাব এসব পদক্ষেপ নিয়েছে। ভবিষ্যতে তাদের এই ধরণের কর্মকান্ড অব্যাহত থাকবে।

ব্রেকিংনিউজ/টিটি/এসএ 

bnbd-ads