ইবির ‘জিয়া পরিষদ’ থেকে ২ শিক্ষককে বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২০, শনিবার
প্রকাশিত: ০৭:৫৪

 ইবির ‘জিয়া পরিষদ’ থেকে ২ শিক্ষককে বহিষ্কার

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন ‘জিয়া পরিষদ’ থেকে দুই শিক্ষকের প্রাথমিক সদস্য পদ বাতিলসহ স্থায়ী বহিষ্কার করা হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) সংগঠনটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. ইদ্রিস আলী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।       

তারা হলেন-লোক প্রশাসন বিভাগের অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. এ এস এম সরফরাজ নেওয়াজ।                  

বিজ্ঞপ্তিতে বলা হয়,  শিক্ষক সমিতি নির্বাচন-২০২০ এ সংগঠনের সিদ্ধান্তকে উপেক্ষা করে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে আলাদা প্যানেলে নির্বাচন করেন ড. এ কে এম মতিনুর রহমান। এতে ১০টি পদে পরাজিত হয় বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক প্যানেল। এ ঘটনায় গত ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত জিয়া পরিষদের ভার্চুয়াল সভায় সর্বসম্মতিক্রমে ড. মতিনুর রহমান ও ড. সরফরাজ নেওয়াজকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

জিয়া পরিষদের গঠনতন্ত্রের ২৬ ধারা অনুযায়ী তাদের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না এ মর্মে ১৫ দিনের মধ্যে লিখিত জবাব দেওয়ার অনুরোধ করা হয়। ৩০ সেপ্টেম্বর প্রেরিত কারণ দর্শানোর নোটিশের জবাব না দেওয়ায় ও এহেন কর্মকাণ্ড সংগঠনের নীতি ও আদর্শ বিরোধী হওয়ায় তাদের বহিষ্কার করা হয়েছে। এই বহিষ্কারাদেশ ১৭ অক্টোবর থেকেই কার্যকর হবে বলে জানা যায়।  

ব্রেকিংনিউজ/এসআই

bnbd-ads