জাবি বিজ্ঞান ক্লাবের অনলাইন রাইটিং কম্পিটিশন শুরু

জাবি প্রতিনিধি
১৬ সেপ্টেম্বর ২০২০, বুধবার
প্রকাশিত: ০৫:১৮ আপডেট: ০৫:২১

জাবি বিজ্ঞান ক্লাবের অনলাইন রাইটিং কম্পিটিশন শুরু

প্রথমবারের মতো “জেইউএসসি ন্যাশনাল সায়েন্টিফিক আর্টিকেল রাইটিং কম্পিটিশন-২০২০” শীর্ষক অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সায়েন্স ক্লাব (জেইউএসসি)। 

বুধবার (১৬ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তির মাধ্যমে জেইউএসসি এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জেইউএসসি জানায়, ৬টি বিভাগ নিয়ে আয়োজিত এই অনলাইন রাইটিং প্রতিযোগিতায় থাকছে সায়েন্স ফিকশন, ভ্রমণ কাহিনী (বিজ্ঞান যাদুঘর,শিল্প ভ্রমণ, উদ্ভিদ উদ্যান, সাফারি পার্ক), তথ্যমূলক স্ক্রিপ্ট, ভবিষ্যৎ আবিষ্কার, অতীতে আবিষ্কারের গল্প, আগামী পৃথিবীর বিজ্ঞানের মতো বিষয়ে অংশগ্রহণের সুযোগ।

কোনপ্রকার রেজিস্ট্রেশন ফি ছাড়াই সারাদেশের স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়সহ যে কোন বিজ্ঞানপ্রেমী শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে। সোমবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হওয়া এই প্রতিযোগিতা চলবে ২৫ সেপ্টেম্বর পর্যন্ত।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীরা তাদের লেখা জমা দিতে <<<ক্লিক করুন>>

প্রতিযোগিতায় অংশগ্রহনকারীদের মধ্য থেকে সেরা পাঁচজন বিজয়ীদের জন্য পুরষ্কার হিসেবে থাকছে মহা মূল্যবান বই, টি-শার্ট, নিউক্লিয়াস(ক্লাবের ম্যাগাজিন), ক্যালেন্ডার, চাবির রিং, ক্রেস্টসহ ক্লাবের পক্ষ থেকে সার্টিফিকেট।

প্রতিযোগিতায় বিচারক প্যানেলে থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. মুহুম্মদ দিদারে আলম মুহসিন, আমেরিকার প্রার্ডু বিশ্ববিদ্যালয়ের সহকারী রিচার্সার ইমরুল শাহারিয়ার ও দ্য ডেইলি বিজনেস স্টান্ডার্ন্ড এর স্টাফ রিপোর্টার কামরান সিদ্দিকী। 

প্রতিযোগিতায় বই স্পন্সর হিসাবে থাকছে ইন্দো বাংলা বুক শপ ও নেওয়ার্ক আসপেক্ট সিরিজ। এছাড়া মিডিয়া পার্টনার হিসেবে থাকছে
ব্রেকিংনিউজ.কম.বিডি, বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ) এবং দৈনিক বর্তমান সময়। 

প্রসঙ্গত, ক্লাবটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি যাদুঘরের অধীনে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের একটি বিজ্ঞান সংস্থা হিসাবে নিবন্ধিত। এছাড়াও জেইউএসসি প্রতি বছর বিজ্ঞানমেলা, বিজ্ঞান বই উৎসব, গণিত অলিম্পিয়াড, সায়েন্টিফিক সেমিনারসহ আরো অনেক বিজ্ঞান ভিত্তিক অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

ব্রেকিংনিউজ/এমএইচ

bnbd-ads