প্রতিষ্ঠাবার্ষিকীতে রাবি’র পরিবহনে যুক্ত হলো চারটি বাস

রাজশাহী প্রতিনিধি
৬ জুলাই ২০২০, সোমবার
প্রকাশিত: ০৪:১৮

প্রতিষ্ঠাবার্ষিকীতে রাবি’র পরিবহনে যুক্ত হলো চারটি বাস

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরিবহনে যুক্ত হলো চারটি নতুন বাস। সোমবার (৬ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে বাস চারটি সরবরাহ প্রতিষ্ঠান নিটোলটাটার কাছ থেকে বুঝে নেয় প্রশাসনের বাস ক্রয় সংক্রান্ত কমিটি। বিশ্ববিদ্যালয়ের পরিবহন দফতরের প্রশাসক ড. এফ এম আলী হায়দার এসব তথ্য জানান।

তিনি জানান, ২০১৯-২০ অর্থ বছরে পাশ হওয়া বাজেট অনুযায়ী চারটি বাসের জন্য চলতি বছর জানুয়ারি মাসে ওপেন টেন্ডার হয়। প্রথমে টেন্ডার পায় বাস নির্মাতা প্রতিষ্ঠান অশোক লেল্যান্ড পেলেও পরে তা নিটোল টাটা পায়। এই প্রতিষ্ঠান থেকে চারটি বাস ক্রয় করে বিশ্ববিদ্যালয়।

পরিবহন প্রশাসক আরও জানান, টাটা এলপিও ১৬১৩ মডেলের ৫২ আসনের এই বাস প্রতিটি প্রায় ৩২ লক্ষ টাকা ব্যয়ে কেনা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ, প্রধান প্রকৌশলীসহ কর্মকর্তাদের নিয়ে গঠিত একটি কমিটি সোমবার বাসগুলো নিটোলটাটার কর্মকর্তাদের কাছ থেকে বাসগুলো বুঝে নেন। বাসগুলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তাদের জন্য ব্যবহৃত হবে।

এই বিষয়ে উচ্ছাস প্রকাশ করে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, শিক্ষাক-শিক্ষার্থী-কমকর্তা মিলে বিশাল পরিবারের জন্য বিশ্ববিদ্যালয়ের পরিবহন ব্যবস্থা রয়েছে। তবে তা চাহিদার তুলনায় অপ্রতুল। সেই সংকট মাথায় রেখে বিশ্ববিদ্যালয়ের জন্য বাসগুলো সংযুক্ত করা হয়েছে। বিষয়টি আনন্দের যে বাসগুলো বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকীর দিনই পেয়েছি।

ব্রেকিংনিউজ, এসপি

bnbd-ads