চবির ৩০ শিক্ষার্থীকে বৃত্তি দিল লক্ষ্মীপুর জেলা স্টুডেন্ট এসোসিয়েশন

চবি করেসপন্ডেন্ট
১৯ মে ২০২০, মঙ্গলবার
প্রকাশিত: ০১:৪৭

চবির ৩০ শিক্ষার্থীকে বৃত্তি দিল  লক্ষ্মীপুর জেলা স্টুডেন্ট এসোসিয়েশন

কোভিড-১৯ এর কারনে চলমান লকডাউনে বিপাকে পড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) অধ্যয়নরত লক্ষ্মীপুরের ৩০ জন অসচ্ছল শিক্ষার্থীকে আর্থিক সহযোগিতামূলক বৃত্তি দিয়েছে চবির লক্ষ্মীপুর জেলা স্টুডেন্ট এসোসিয়েশন।

সোমবার (১৮ মে) জেলার প্রতিটা উপজেলা থেকে নাম সংগ্রহ করে পরিচয় গোপন রেখে বিকাশের মাধ্যমে এই সহায়তা পাঠিয়ে দেন সংগঠনের সভাপতি ফারজানা রহমান সাধারণ সম্পাদক রাজু আহমেদ রুপক ও সাংগঠনিক সম্পাদক আহমদ জোবায়ের ফয়সল।

এ বিষয়ে লক্ষ্মীপুর জেলা স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি ফারজানা রহমান বলেন, ছাত্র সংগঠন ছাত্রদের কল্যাণের জন্যই। তাই আমরা কিছু স্টুডেন্টদের  পাশে দাঁড়িয়েছি। এর মাধ্যমে যদি তাদের কিছুটা সহায়তা হয় তবে আমাদের এই প্রচেষ্টা সার্থক হবে।

সাংগঠনিক সম্পাদক আহমদ জোবায়ের ফয়সল বলেন, আমাদের মাঝে অনেকেই টিউশনি করিয়ে নিজেদের লেখাপড়ার খরচ চালায়। আবার কেউ কেউ এই টিউশনির আয় থেকেই পরিবারকে আর্থিকভাবে সহযোগিতা করে থাকেন।  সকলেই এখন গৃহবন্দি। আত্মমর্যাদা ক্ষুণ্ণ হওয়ায় ভয়ে কারও কাছে হাত পাততেও তারা সঙ্কোচবোধ করছেন৷  এই সংকটময় মূহুর্তে লক্ষ্মীপুর জেলা স্টুডেন্টস এসোসিয়েশন তাদের পরিচয় গোপন রেখে আর্থিকভাবে কিছুটা সহায়তার উদ্যোগ নিয়েছে। সেই প্রেক্ষিতে বিগত কয়েকদিন ধরে আমরা প্রত্যেক উপজেলা থেকে নাম সংগ্রহ করেছি।

ব্রেকিংনিউজ/তুহিন/এমজি

bnbd-ads