প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের হ্যান্ড স্যানিটাইজার তৈরি

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ মার্চ ২০২০, বুধবার
প্রকাশিত: ১১:৫৫

প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের হ্যান্ড স্যানিটাইজার তৈরি

গরিবদের মাঝে বিনামূল্যে বিতরণের জন্য প্রাইমএশিয়া বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছে।

বিভাগীয় প্রধান ডা. শুভময় দত্তের উদ্যোগে শিক্ষক আবু জিহাদের তত্ত্বাবধানে এতে অংশ নেন শিক্ষার্থী মো. আশরাফুল ইসলাম, জাহিদ হাসান, কবির মাহমুদ, হিমু,রবিউল, শাহদাৎ, নাইম,সাইফুল, রানা, তানজির প্রমুখ।

মাইক্রোবায়োলজি বিভাগের প্রধান ডা. শুভময় দত্ত বলেন, দেশের এমন পরিস্থিতিতে হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজনীয়তা বিবেচনা করে আমরা এটি বিভাগীয়ভাবে উদ্যোগ নেই। আমাদের তৈরিকৃত হ্যান্ড স্যানিটাইজার বিনামূল্যে বিতরণ করা হবে।

অনুজীববিদ আশরাফুল ইসলাম বলেন, আমাদের বিভাগীয় প্রধান ডা. শুভময়ের এমন মহৎ উদ্যোগে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি, করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে হ্যান্ড স্যানিটাইজারের প্রয়োজনীয়তা বিবেচনায় এর দাম অনেক বেশি যা সাধারণ জনগণের পক্ষে কেনা কষ্টসাধ্য ব্যাপার। এটি বিনামূল্যে বিতরণ করলে কিছু সাধারণ মানুষের উপকারে আসতে পারে।  

তিনি আরও বলেন, এই স্যানিটাইজার বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মুলা অনুসরণ করে তৈরি করা হয়েছে। যা বাজারের স্যানিটাইজার থেকেও বেশি কার্যকর বলে মনে করেন তিনি।

ব্রেকিংনিউজ/এমজি

bnbd-ads